এবি ব্যাংক এর নতুন সেবা এবি হাইট

0
183

গ্রাহকের জীবনযাত্রায় নতুন মাত্রা যোগ করতে ‘এবি হাইট’ নামে নতুন সেবা নিয়ে এসেছে এবি ব্যাংক। আজ বুধবার রাজধানীর ঢাকা ক্লাবে এবি হাইটের উন্মোচন করে ব্যাংকটি। এবি হাইট একাউন্ট এবং ক্রেডিট কার্ডের সমন্বিত একটি সেবা। যা গ্রাহকের জীবনের জরুরি প্রয়োজনগুলো মেটাবে বলে মনে করেছে ব্যাংকটি।

বাংলাদেশের ১৮ বছর অথবা এর অধিক যে কোন বয়সের নাগরিক সেবাটি নিতে পারবেন। একাউন্টের ধরন একক অথবা যৌথ (সর্বোচ্চ দুইজন)। একাউন্টে সর্বনিম্ন ১ লাখ টাকা জমা রাখতে হবে, চাইলে এর বেশিও রাখা যাবে। জমাকৃত টাকার উপর রয়েছে মুনাফা। প্রতি তিন মাস অন্তর অন্তর মুনাফা উত্তোলন করা যাবে।

সেবার বিশেষ বৈশিষ্ট্য সমূহ হচ্ছে, সর্বোচ্চ ১০ লাখ টাকার বীমা সুবিধা, ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট কার্ড লিমিট, বিমানবন্দরে সৌজন্যমূলক সেবা ব্যবস্থা, চিকিৎসা সেবায় বিশেষ ডিসকাউন্টসহ আরও অনেক সুবিধা। এছাড়া আরও রয়েছে, ১ হাজার ৫০০ এর বেশি মার্চেন্ট আউটলেটে আকর্ষণীয় ডিসকাউন্ট, ডুয়েল কারেন্সি কার্ড এবং বিভিন্ন ইমিগ্রেশন ও ভিসা প্রক্রিয়া কেন্দ্রে বিশেষ ডিসকাউন্ট।

এ লক্ষ্যে ব্যাংকটি ইতোমধ্যে বীমা সুবিধার জন্য মেট লাইফ আলিকো, শিক্ষার্থীদের ভিসা প্রক্রিয়া সহায়তায় শাহেদা কনসালটেন্সি, চিকিৎসা সেবায় স্কয়ার হসপিটাল, ট্রাভেল এন্ড ট্যুরিজম সেবায় ইনোভা, এমজিএ সার্ভিসেস এবং রিজেন্ট এয়ারওয়েজের সাথে বিশেষ চুক্তি সম্পাদন করেছে। ভবিষ্যতে এই সুযোগ সুবিধার মান আরও বাড়ানো হবে বলে তারা জানান।

তারিক আফজাল বলেন, বর্তমানে আমাদের ব্যাংকের অবস্থা আগের তুলনায় অনেক ভালো। যারা খেলাপি হয়ে পড়েছে কিন্তু ইচ্ছাকৃতভাবেই টাকা ফেরত দিচ্ছে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যেসব খেলাপির বয়স বেশি সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব। পর্যায়ক্রমে সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যেই বাছাইকৃত খেলাপিদের বিরুদ্ধে মামলা শুধু করেছি এবং ফলাফলও পাচ্ছি। এ প্রক্রিয়া ভবিষ্যতে চলতে থাকবে।