হলুদে ঝকঝকে সাদা দাঁত!

252
0

হলদে দাঁত সাদা করতে সাহায্য করে হলুদ! দাঁতের হলদে ভাবের পাশাপাশি এটি দূর করে দাঁতের কালো দাগও। অ্যান্টি-মাইক্রোবায়াল উপাদান সমৃদ্ধ এই ভেষজ কীভাবে ব্যবহার করবেন দাঁতের যত্নে জেনে নিন।

টুথব্রাশ ভিজিয়ে নিন। সামান্য হলুদের গুঁড়া ছিটিয়ে দাঁত ব্রাশ করুন। কয়েক মিনিট অপেক্ষা করে নরমাল পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এবার টুথপেস্ট দিয়ে ব্রাশ করে ফেলুন দাঁত। একদিন পর পর ব্যবহার করুন এই পেস্ট।

১ চা চামচ হলুদের গুঁড়া, ১ টেবিল চামচ বেকিং সোডা ও পরিমাণ মতো নারকেল তেল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। টুথব্রাশে এই পেস্ট লাগিয়ে দাঁত ব্রাশ করুন। কয়েক মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন পানি দিয়ে। প্রতিদিন ব্যবহার করুন এই পেস্ট।

১ চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে ১ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে নিন। মিশ্রণটি দিয়ে দাঁত ব্রাশ করে ৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। একদিন পর পর ব্যবহার করুন এটি।

১ কাপ পানিতে ১ চা চামচ হলুদের গুঁড়া, ১ টেবিল চামচ আস্ত লবঙ্গ ও কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে ফুটিয়ে নিন। ঠাণ্ডা হলে ছেঁকে একটি বোতলে নিন। দ্রবণটি ঝাঁকিয়ে তারপর মুখে নিয়ে কুলকুচা করুন। ১ মিনিট পর ফেলে নরমাল পানি দিয়ে ধুয়ে নিন মুখ।  

তথ্য: গ্লো পিঙ্ক