স্বাস্হ্যবিধি বাস্তবায়নে ইজারাদারদের কড়া নির্দেশ

250
0

কোরবানি পশুর হাটে স্বাস্হ্য বিধি এবং শর্ত বাস্তবায়নে ইজারা গ্রহীতাদের প্রতি কড়া নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, করোনা গণসংক্রমণ এড়াতে প্রত্যেক ইজারা গ্রহীতাকে কোরবানি পশুর হাটে সুনির্দিষ্ট স্বাস্হ্য বিধি বাস্তবায়ন না করলে ইজারা বাতিল করা হবে।

আজ মঙ্গলবার বিকাল ৪টায় গুলশান ডিএনসিসির নগর ভবনে ছয়টি পশুর হাট ইজারা গ্রহীতাদের ডেকে এ নির্দেশ দেন। এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, ওয়ার্ড কাউন্সিলর মোঃ মফিজুর রহমান, মোঃ জাকির হোসেন উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, হাট মনিটরিং করার জন্য ওয়ার্ড কাউন্সিলরের সমন্বয়ে একটি কমিটি করা হয়েছে। তারা হাটগুলো প্রতিদিন পরিদর্শন করবেন। এছাড়া প্রতিটি হাটে একটি করে মোবাইল কোর্ট থাকবে। স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলছে কিনা তা নিশ্চিত করতে একটি করে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

উল্লেখ্য, ঈদুল আজহা উপলক্ষে ডিএনসিসি এলাকায় মোট ৬টি পশুর হাট বসবে। এর মধ্যে ১টি স্থায়ী হাট এবং ৫টি অস্থায়ী হাট। স্থায়ী হাটটি গাবতলীতে বসবে। অস্থায়ী ৫টি হাটগুলো হচ্ছে, উত্তরা ১৭ নম্বর সেক্টরে বৃন্দাবন হতে উত্তর দিকে বিজিএমইএ ভবন পর্যন্ত খালি জায়গা, কাওলা শিয়াল ডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, ৪৩ নম্বর ওয়ার্ডের পূর্বাচল ব্রিজ সংলগ্ন মন্ডুল ডুমনী বাজারমূখী রাস্তার উভয় পাশের খালি জায়গা ভাটারা (সাইদ নগর) পশুর হাট, এবং উত্তরখান মৈনারটেক হাউজিং প্রকল্পের খালি জায়গা।