সিটিগ্রুপের পেঁয়াজ আসছে

164
0

দেশে চলমান পেঁয়াজের সংকট ও উচ্চমূল্য রোধে সরকার ও দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে সিটি গ্রুপ। দেশের ভোক্তা সাধারণে চাহিদা মিটানোর লক্ষ্যে সিটি গ্রুপ তুরষ্ক থেকে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজ আমদানি শুরু করেছে। পেঁয়াজের চাহিদা মেটাতে প্রাথমিক পর্যায়ে ২ হাজার ৫২০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করছে সিটি গ্রুপ। শনিবার (২৩ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা লতিফ বকশীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অতি অল্প সময়ের মধ্যে এসব পেঁয়াজ খালাস করে সরবরাহের সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় বলছে, দেশে চলমান পেঁয়াজের সঙ্কট ও উচ্চমূল্য রোধে সরকার ও দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে সিটি গ্রুপ। এরই ধারাবাহিকতায় দেশের ভোক্তা সাধারণের চাহিদা মেটানোর লক্ষ্যে কোম্পানিটি তুরষ্ক থেকে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজ আমদানি শুরু করেছে।

প্রাথমিক পর্যায়ে ২ হাজার ৫২০ মেট্রিক টন পেয়াজ আমদানির সিদ্ধান্ত হয়েছে। সিটি গ্রুপের আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ইতোমধ্যে তার্কিশ এয়ারলাইন্সে শুক্রবার (২২ নভেম্বর) সকালে ঢাকায় পৌঁছে। পরে তা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় চালান আকাশ পথে দেশে পৌঁছাবে সোমবার (২৫ নভেম্বর)।

এছাড়া তুরষ্ক থেকে সমুদ্র পথে ২ হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজের একটি চালান ইতোমধ্যে সিঙ্গাপুর হয়ে দেশের পথে রয়েছে। আশা করা হচ্ছে, অতি অল্প সময়ের মধ্যে এগুলো চট্রগ্রাম সমুদ্র বন্দরে পৌঁছাবে বলে জানায় বাণিজ্য মন্ত্রণালয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমদানি করা পেঁয়াজগুলো দ্রুত খালাস করে সরবরাহ করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। দেশে চলমান পেঁয়াজ সরবরাহে ঘাটতি এবং উচ্চমূল্য রোধে সিটি গ্রুপ প্রয়োজনে আরো পেঁয়াজ আমদানি করবে।