বাংলাদেশ ডেনিম এক্সপো ৫ ও ৬ নভেম্বর

366
0

বাংলাদেশের ডেনিম পণ্য সম্প্রসারণ এবং ডেনিম শিল্পকে দায়িত্বশীলতার পথে ধাবিত করার লক্ষ্যে বাংলাদেশ এপারেল এক্সচেঞ্জ কতৃক আয়োজিত দেশের সবচেয়ে বড় ডেনিম প্রদর্শণী, বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করণ।


বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে দায়িত্বশীলতা প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিশ্বখ্যাত Swedish পোশাক ব্র্যান্ড H&M ঢাকায় আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে সহযোগী হিসেবে অংশগ্রহন করছে।


বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে্র মূল প্রতিবাদ্য হচ্ছে ‘’দায়িত্বশীলতা’’। সুতরাং পোশাক প্রস্ততকরণে পরিবেশ, সমাজ ও অর্থনৈতিক প্রেক্ষাপট কতটুকু দায়িত্বশীলতার সাথে বিবেচনা করা হচ্ছে তা বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে আলোচিত হবে।
মানসম্পন্ন ও উচ্চমূল্ল্যের ডেনিম প্রস্তুতকারক ডেনিম এক্সপার্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজ উদ্দিন বলেন, “সুনির্দিষ্টভাবে বলতে গেলে উদ্যোক্তা এবং পেশাদারদের সকল সিদান্তে আমাদের প্রভাব রয়েছে। প্রভাবগুলো ইতিবাচক রাখা আমাদের দায়িত্ব।”


মোস্তাফিজ উদ্দিন আরো বলেন “ডেনিম উৎপাদনের প্রক্রিয়া আমাদের পরিবেশ, মানুষ এবং এমনকি পন্যের ব্যবহারের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই আরো বেশি দায়িত্বশীল হওয়া এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা সবার স্বার্থে এই শিল্পের সকলের দায়িত্ব বলে আমি মনে করি’’।


ডেনিম শিল্পে বাংলাদেশের প্রবৃদ্ধির অপার সম্ভাবনা প্রদর্শন করা বাংলাদেশ ডেনিম এক্সপোর মুল উদ্দেশ্য। বাংলাদেশ ডেনিম এক্সপো এমন এক মিলনমেলা যা ক্রেতা, বিক্রেতা ও নির্মাতাদের সমসাময়িক ফ্যাশনের সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের এক দারুন সুযোগ।
বিশ্বের ১১ টি দেশ থেকে ইতোমধ্যে মোট ১০০ টির ও বেশি প্রদর্শনকারী কোম্পানী বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম সংস্করনে তাদের অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে।


ডেনিম পন্যের প্রদর্শন, প্রেজেনটেশন, সেমিনার, প্যানেল আলোচনাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে এক্সপোর ১১তম আসরে এই শিল্পের দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করা হবে।


বাংলাদেশকে বিশ্বের কাছে উপস্থাপন, স্থানীয় পোশাক শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে উন্নিতকরন এবং বিশেষজ্ঞদের থেকে জ্ঞান অর্জনের অপার সম্ভহাবনা সৃষ্টির এক অনবদ্য প্লাটফর্ম বাংলাদেশ ডেনিম এক্সপো।