প্রধানমন্ত্রীর তহবিলে এফবিসিসিআই’র অনুদান

36
0

মহামারিতে ক্ষতিগ্রস্থ মানুষের সহযোগিতায় সরকারের পাশে থাকার উদ্যোগের অংশ হিসেবে মহামারী করোনার ভাইরাসে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে ৫ কোটি এবং বেসরকারি গৃহ নির্মাণ তহবিলে ৩ কোটি টাকার অনুদান দিয়েছে দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই (দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ)।

মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পে-অর্ডার দুটি হস্তান্তর করেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম। প্রধানমন্ত্রীর পক্ষে তার মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস পে-অর্ডার গ্রহণ করেন।

এর আগে মহামারীর প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসা আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের এই সংকটময় সময়ে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিতে এগিয়ে এসেছে এফবিসিসিআই।

এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীনদের গৃহ প্রদান একটি সময়োপযোগী প্রশংসনীয় উদ্যোগ। মুজিববর্ষে গৃহহীন-ভূমিহীনদের ঘর উপহার দেওয়া বাংলাদেশের মানুষের জন্য বড় উৎসব। গত এক বছরেরও বেশি সময় ধরে আমরা সবাই এক কঠিন সময় পার করে আসছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে দেশের সকল ব্যবসায়ী ও ব্যবসা সংগঠনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানাই। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশে মহামারির প্রাদুর্ভাব কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দেওয়া আমরা অবশ্য কর্তব্য হিসেবে নিয়েছি।”