দেশ টিভির ডিএমডি আরিফ হাসানের ব্যাংক হিসাব জব্দ

471
0

সিন্ডিকেটের মাধ্যমে অবৈধ টাকা আদায় করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দেশ টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক আরিফ হাসানের সব ব্যাংকের হিসাব জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি তার বিদেশযাত্রাতেও নিষেধাজ্ঞা জারি করেছে সংস্থাটি।
সোমবার পুলিশের স্পেশাল ব্রাঞ্চের বিশেষ সুপারকে (ইমিগ্রেশন) এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন দুদকের সহকারী পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১) মো. শফি উল্লাহ। দুদকের জনসংযোগ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

চিঠিতে বলা হয়েছে, দেশ টিভির পরিচালক আরিফ হাসানের বিরুদ্ধে সিন্ডিকেটের মাধ্যমে অবৈধ টাকা আদায় করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আছে। অভিযোগ অনুসন্ধান করছে দুদক। বিভিন্ন সূত্রে জানা গেছে, তিনি দেশত্যাগ করে অন্যত্র যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু অনুসন্ধানের প্রয়োজনে তাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। এ অবস্থায় তিনি দেশত্যাগ করলে অনুসন্ধান ব্যাহত হবে। অতএব এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া জরুরি।

এ তথ্য জানিয়ে এ বিষয়ে একটি চিঠিও পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপারের (বর্হিগমন) কাছে পাঠিয়েছে দুদক।

জানা গেছে, দুদক এরই মধ্যে আরিফ হাসানের দেড়শ কোটি টাকার সম্পদের হিসাব আয়কর নথিতে পেয়েছে। আর সাউথইস্ট ব্যাংকের মৌচাক শাখায় প্রাথমিকভাবে ১ কোটি ৩৩ লাখ টাকার তথ্য পাওয়া গেছে।