তিনশ’ পর্বে নায়িকা মৌসুমী হামিদ

189
0

অভি মঈনুদ্দীন : মেধাবী নাট্যরচয়িতা ও নির্মাতা সঞ্জিত সরকার রচিত ও নির্মিত আরটিভির প্রচার চলতি জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘চিটিং মাস্টার’ ধারাবাহিকে নায়িকা লাবন্য হয়ে দর্শকের সামনে আসছেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ।
আজ রাত ৯.৩০ মিনিটে আরটিভিতে প্রচার হবে ধারাবাহিকটির তিন শত’তম পর্ব। আর এই পর্বের প্রচারের মধ্যদিয়েই নায়িকা লাবন্য হয়ে দর্শকের সামনে উপস্থিত হবেন মৌসুমী হামিদ। এর আগে এই ধারাবাহিকে অভিনয়ের সাথে সম্পৃক্ত ছিলেন না মৌসুমী হামিদ। এবারই প্রথম তিনি ‘চিটিং মাস্টার’ ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন।
মৌসুমী হামিদের চরিত্রটি নিয়ে বেশ উচ্ছসিত নির্মাতা সঞ্জিত সরকার। সঞ্জিত সরকার বলেন,‘ গল্পের প্রয়োজনেই মৌসুমী হামিদকে একজন নায়িকা হিসেবে উপস্থাপন বরা হয়েছে। চিটিং মাস্টার ধারাবাহিকটি এই সময়ের একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক। দর্শকের নাটকটির প্রতি আগ্রহ আছে বিধায় চ্যানেলেরও নাটকটির প্রতি আগ্রহ রয়েছে। যে কারণে নাটকটি প্রচার শেষ হবার কথা থাকলেও তা প্রচার শেষ হয়নি। আজ নাটকটির তিন শত’তম পর্ব প্রচার হবে। আমার পরিচালিত কোন নাটক এবারই প্রথম এতো পর্ব প্রচার হতে যাচ্ছে। তাই আমি বেশ উচ্ছসিত।’
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, ‘এর আগে সঞ্জিত দাদার নির্দেশনায় গায়ে মানে না আপনি মোড়ল’ ধারাবাহিক’সহ আরো বেশকিছু নাটকে অভিনয় করেছি। আমার অভিনয় জীবনের ক্যারিয়ারে আমার সবচেয়ে প্রিয় পরিচালক তিনি। তিনি যেমন একজন ভালো মানুষ, একজন গুনী নাট্যনির্মাতা রচয়িতা। তার ইউনিটে কাজ করা মানে নিশ্চিন্তে কাজ করা কোনরকম ঝামেলা ছাড়া। হয়তো তিনি সিডিউল নিয়েছেন। কিন্তু আমি ভুলে গেছি, এমন অবস্থাতেও দাদাকে অনুরোধ করে ম্যানেজ করা যায়। তাতে তিনি একটুও রাগ করেন না। এমন নির্মাতার নির্দেশনায় কাজ করতে গেলে অভিনয়েও বেশ স্বাচ্ছন্দ্যতা পাওয়া যায়। চিটিং মাস্টারে কাজ করে আমি বেশ তৃপ্ত। আমি নাটকটির তিনশত পর্বের নায়িকা হয়ে পর্দায় আসছি। পুরো টিমের জন্য শুভ কামনা।’
সঞ্জিত সরকার জানান সপ্তাহের প্রতি বুধ থেকে শনিবার রাত ৯.৩০ মিনিটে আরটিভির পর্দায় প্রচার হয় চিটিং মাস্টার। ধারাবাহিকটিতে নতুনদের মধ্যে আরো সম্পৃক্ত হয়েছেন তানিয়া বৃষ্টি। এছাড়া নিয়মিত অভিনয় করছেন মুনিরা মিঠু, আখম হাসান, আরফান আহমদে, ফারহানা মিলি, প্রাণ রায়, আইরিন তানি, নাদিয়া নদী, নিলয়’সহ আরো অনেকে।
অভিনয় ছেড়ে দেবার কারণে বাদ দেয়া হয়েছে অ্যানি খানকে। এদিকে মৌসুমী হামিদ আগামী ঈদ উপলক্ষ্যে অভিনয় করেছেন প্রীত দত্তের ‘মানুষের গল্প’, জুয়েল হাসানের ‘ঢাকাইয়া হিরো’, সোহেল তালুকদারের ‘ডলার’ নাটকের কাজ। সম্প্রতি মৌসুমী অভিনীত মাকসুদুর রহমান বিশাল পরিচালিত ‘ তোমাকেই বলে দেব’ নাটকটি বেশ দর্শকপ্রিয়তা পায়।
ছবি : মোহসীন আহমেদ কাওছার