ঘরে ফেরার উদ্যোগ নিতে বাকলা

0
470

ফ্ল্যাট ও প্লটে রয়েছে ১০ শতাংশ ছাড়

বরিশাল বিভাগীয় পর্যায় থেকে আসা একমাত্র নিবন্ধিত আবাসন কোম্পানি ‘বাকলা ডেভেলপারস (প্রাঃ) লিমিটেড।’ প্রথমবারের মতো রিহ্যাব ফেয়ারে অংশ নিয়েছে প্রতিষ্ঠানটি। বাকলা ডেভেলপারস (প্রাঃ) লিমিটেড রিহ্যাব মেলা উপলক্ষে মেলায় বুকিং দিলেই ১০ শতাংশ ছাড়সহ আকর্ষণীয় সব উপহারও দিচ্ছে।

বাকলা’র চেয়ারম্যান আবদুল আজিজ হাওলাদার বলেন, সফলতার সাথে আমরা গ্রাহকের ফ্ল্যাট হস্তান্তর করছি। আমরা চাই বরিশালের মানুষ বরিশালেই ফিরে আসুক। বরিশালে ঢাকার মতো উন্নত মানের ফ্ল্যাট হচ্ছে সেটিও তারা জানুক। বর্তমানে এক হাজারের বেশি সংখ্যাক সদস্য রয়েছে রিহ্যাবের। কিন্তু মাত্র ২৩০ টি কোম্পানি মেলায় অংশ নিয়েছে। চলতি বছরে রিহ্যাবের সদস্য পদ লাভ করেই মেলায় অংশ নিয়েছি, এতে প্রমাণিত হয় আমরা কতটা সফলতার সাথে এগিয়ে যাচ্ছি।

বাকলা ডেভেলপারস এর পরিচালক (প্রশাসন) প্রফেসর মোহাম্মাদ হাফিজ আহম্মদ বলেন, গণপূর্ত মন্ত্রণালয়ের সব নিয়ম-কানুন-মেনেই আমরা ভবন নির্মাণ করছি। ঢাকার বাইরে থেকে এসে জাতীয় পর্যায়ের এই মেলায় আমরা অংশ নিয়েছি, এটা আমাদের সফলতার গল্প। রিহ্যাব মেলায় আমরা ‘ঘরে ফেরা’ প্রকল্প নিয়ে এসেছি। আমাদের অংশগ্রহণ বরিশালের সবাইকে পুলকিত করেছে। গৃহায়ন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীও পরিদর্শন করে গেছেন। পরিচালক কাজী ফিরোজ আলম বলেন, বাকলা ডেভেপারস মধ্যম আয়ের মানুষের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে।

২০১৬ সাল থেকে কার্যক্রম শুরু করে বাকলা ডেভেলপারস বরিশালে ইতোমধ্যেই ১টি প্রকল্প হস্তান্তর করেছে। বর্তমানে ১২৯২ ও ১৩০০ বর্গ ফুট বিশিষ্ট ‘তাজ প্যালেস’ এবং ১৩০০, ১৩০০ ও ১২২৫ বর্গফুট বিশিষ্ট ‘নূর প্যালেস’ নামে বরিশাল বাস স্ট্যান্ডের পাশে ফ্ল্যাট বিক্রি করছে তারা। নূর প্যালেসে ১২২৫ থেকে ১৩০০ স্কয়ার ফিটের ফ্ল্যাটের দাম পড়ছে ৪৬ লাখ এবং তাজ প্যালেসে ৫২ লাখ টাকা। তাজ প্যালেস ৬ শতাংশ এবং নূর প্যারেস ৮ শতাংশ জমির উপর নির্মিত। এছাড়া প্যালেস স্কাইভিউ, ক্রিস্টাল প্যালেস ও অর্কিড প্যালেস নামে তিনটি প্রকল্প শুরুর প্রক্রিয়ায় রয়েছে।