ঘটক পাখি ভাইয়ের ব্যাংক হিসাব তলব

316
0

ঘটকালি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ব্যবসায়ী গাজী আশরাফ হোসেন ওরফে পাখি ভাইয়ের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সঙ্গে তার ব্যাংক হিসাব খতিয়ে দেখবে সংস্থাটি। এ উপলক্ষে পাখি ভাইয়ের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে সংশ্লিষ্ট ব্যাংকগুলোর কাছে চিঠি দিয়েছে এনবিআর।

গতকাল সোমবার এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। এনবিআরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি নিশ্চিত করেছেন।

এনবিআর এর পাঠানো চিঠিতে বলা হয়েছে, আগামী সাত কার্যদিবসের মধ্যে মেসার্স ঘটক পাখি ভাই (প্রা.) লিমিটেড এবং এর ম্যানেজিং ডিরেক্টর আশরাফ হোসেন ও ডিরেক্টর সুলতানা বেগমের (বেবি) সব ধরনের আমানত, বিনিয়োগ ও ভল্টে থাকা সম্পদ সম্পর্কে তথ্য চাওয়া হয়েছে। তবে কী কারণে ঘটক পাখি ভাইয়ের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি চিঠিতে।

সম্প্রতি শুরু হওয়া শুদ্ধি অভিযানে অভিযুক্তদের ব্যাংক হিসাব তলবের পাশাপাশি কয়েকজনের হিসাব জব্দও করা হয়েছে। এর মাঝেই ঘটক পাখি ভাইয়ের হিসাবও তলব করা হয়েছে। এদিকে একইদিন অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িত অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি পাওয়া মোল্লা মোহাম্মদ আবু কাওছার ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ এবং তাদের দুই পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত করতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে এনবিআর।

এর আগে গত ২১ অক্টোবর মোল্লা কাওছার ও শেখ মারুফসহ তাদের পরিবারের ব্যাংক হিসাবের তথ্য তলব করে এনবিআর।