করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান : বাণিজ্যমন্ত্রী

32
0

করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। করোনার কারনে অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি নির্দেশ দিয়েছেন করেনায় ক্ষতিগ্রস্ত ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য। এখন বাংলাদেশ আওয়ামীলীগের নেতা-কর্মীদের দায়িত্ব হলো করোনায় ক্ষতিগ্রস্ত, দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। জনসাধারণকে সচেতন করতে মসজিদে ইমামগণকেও দায়িত্ব পালন করতে হবে। করোনার ভয়াবহতা ও নিরাপদ থাকার উপায় সবাইকে জানাতে হবে।

বাণিজ্যমন্ত্রী আজ বুধবার (১৯ মে) তিন দিনের সফরে নিজ নির্বাচনী এলাকা রংপুর-৪ এর পীরগাছা উপজেলার দেউতি স্কুল এন্ড কলেজ এর হল রুমে হতদরিদ্র নারী-পুরুষের মাঝে বস্ত্র, বাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, মাস্ক পরিধান করে নিজেকে রক্ষা করতে হবে। নিরাপদ দুরত্ব বজায় রাখতে হবে, সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। আল্লাহর অশেষ রহমতে বিশ্বের অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি। আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেয়া করবেন। তিনি দেশের উন্নয়ন ও মানুষকে নিরাপদ রাখতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

বাণিজ্য মন্ত্রী তাঁর নিজ নির্বাচনী এলাকা পীরগাছা উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন ঘুরে দেখেন এবং হতদরিদ্র নারী পুরুষের মাঝে শাড়ি, লুঙ্গি, খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ করেন। এছাড়াও উপজেলার ইমাম ও মোয়াজ্জিনগণের হাতে পাঞ্জাবি উপহারস্বরূপ তুলে দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ছামছুল আরেফিন, জেলা আওয়ামীলীগের সদস্য কামরুজ্জামান চৌধুরী তুহিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, পারুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিকেলে পীরগাছা উপজেলা পরিষদে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি এবং দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ উল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন এবং করোনা (কোভিড-১৯) কালীন সচেতনা বৃদ্ধির বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে অংশ নেন।