ঈদে তিন নাটক নিয়ে ফারিয়া

0
388

অভি মঈনুদ্দীন : অভিনয় জীবনের অন্যতম সেরা ঈদের মুখোমুখি হতে যাচ্ছেন টিভি পর্দার প্রিয় মুখ ফারিয়া শাহরিন। আগামী ঈদে ফারিয়া তার অভিনয় জীবনের সেরা তিন নাটক নিয়ে দর্শকের মুখোমুখি হচ্ছেন।

ফারিয়া অভিনীত তিনটি নাটক সেরা বলা হচ্ছে এ কারণেই যে নির্মাণের শুরু থেকে এখন পর্যন্ত নানান কারণে নাটকগুলো প্রচারের আগেই আলোচনায় চলে এসেছে। কয়েকটি কারণে নাটক তিনটি আলোচনায় চলে এসেছে। প্রথম কারণ হচ্ছে তিনটি নাটকে তিনি অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও মীর সাব্বিরের বিপরীতে।

দ্বিতীয় কারণটি হলো তিনটি নাটকই নির্মাণ করেছেন মেধাবী তিন নির্মাতা সুমন আনোয়ার, শুভ্র খান ও হিমু আকরাম। তৃতীয় কারণটি হলো নাটক তিনই প্রচার হচ্ছে এই সময়ের অন্যতম সেরা টিভি চ্যানেলে আরটিভি।

এরইমধ্যে নাটকগুলো নিয়ে মিডিয়া অঙ্গনে যেমন আলোচনা হচ্ছে ঠিক তেমনি দর্শকের মধ্যেও নাটকগুলো দেখার জন্য বেশ আগ্রহের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে দারুণ পুলকিত ফারিয়া শাহরিন।

সুমন আনোয়ারের রচনা ও পরিচালনায় ফারিয়াকে দেখা যাবে ‘সাদা মানুষ’ নাটকে। হামেদ হাসান নোমানের রচনায় শুভ্র খানের পরিচালনায় ফারিয়াকে দেখা যাবে ‘ইঁঃ কিন্তু ডযধঃ মানে ভালোবাসা’ এবং হিমু আকরামের রচনায় ও পরিচালনায় দেখা যাবে ‘ওস্তাদ আলিচাঁদ বক্সি’।

আগামী ঈদ আসার আগেই নিজের অভিনীত প্রচারের অপেক্ষায় নাটকগুলো নিয়ে বেশ উচ্ছসিত এই মুহুর্তে ফারিয়া।

ফারিয়া বলেন, ‘আমার অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলায় শত শত নাটকে কাজ করা হয়ে উঠেনি। কিন্তু এবারের ঈদ উপলক্ষ্যে আমি যে’কটি নাটকে অভিনয় করেছি আশা করছি দর্শকের ভীষণ ভালোলাগবে। আমি প্রত্যেকটি নাটকেই আমার চরিত্রে আমার অভিনয়ের সর্বোচ্চটাই দেবার চেষ্টা করেছি। আমার অভিনীত এ সময়ের সেরা তিনটি নাটকই আরটিভিতে প্রচার হবে। যে কারণে আমি আরো বেশি উচ্ছসিত। অনেকদিন পর মনে হচ্ছে যে এবারের ঈদ শুধুই আমার ঈদ। আর অবশ্যই তিনটি নাটকের পরিচালক এবং সহশিল্পীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা আমাকে সহযোগিতা করার জন্য।’
এদিকে দ্বিতীয়বারের মতো ঈদ ধারাবাহিকে অভিনয়ে দেখা যাবে ফারিয়াকে। কাজী সাঈফের পরিচালনায় ‘মামা ভাগ্নে যেখানে বিপদ নাই সেখানে’ নামক ঈদ ধারাবাহিকের শুটিং করবেন তিনি আজ থেকে।

এর আগে ২০১৬ সালে ফারিয়া শাহরিন প্রথম ঈদ ধারাবাহিক নাটকে অভিনয় করেন। তুহিন হোসেনের পরিচালনায় মোশাররফ করিমের বিপরীতে ‘ফাঁদ’ ধারাবাহিকে অভিনয় করেন। এ ঈদ ধারাবাহিকটি সেই সময় চ্যানেল নাইনে প্রচারিত হয়েছিলো।

২০১৬ সালের আলোচিত একটি ঈদ ধারাবাহিক ছিলো ‘ফাঁদ’। এদিকে ফারিয়া শাহরিন সম্প্রতি ফেসবুক লাইভে এসে আগামী বছর বিয়ে করার পরিকল্পনার কথা ব্যক্ত করেন।
ছবি : আলিফ রিফাত