ইস্তাম্বুল যাচ্ছেন এডভোকেট মনজিল মোরসেদ

347
0

দুই দিনব্যাপি ৬ষ্ট ইস্তাম্বুল মেডিয়েশন ও ৩য় ওআইসি সদস্য রাষ্ট্রসমুহের মেডিয়েশন সম্মেলনে যোগ দিতে এইচআরপিবি প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ কাল মঙ্গলবার সকালে তুর্কিস এয়ারলাইনসের একটি বিমানে তুরস্কের উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

তুরস্ক সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়ের আমন্ত্রনে তিনি ওই সম্মেলনে যোগ দিচ্ছেন। ইস্তাম্বুলের পাঁচ তারকা হোটেল কনরাডে সম্মেলন দুটি অনুষ্ঠিত হবে। আগামি বৃহস্পতিবার ৬ষ্ট ইস্তাম্বুল মেডিয়েশন ও শুক্রবার ৩য় ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর আন্তর্জাতিক মেডিয়েশন সম্মেলন অনুষ্ঠীত হবে। মেডিয়েশন কনফারেন্স এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘের মহাসচিব এ্যন্টনিও গূতেরাজ এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী। অনুষ্ঠানে যোগ দিবেন জাতিসংঘের মেডিয়েশন বিষয়ক উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি প্রতিনিধি দলসহ সম্মানিত রাষ্ট্রদূতগন এবং বিভিন্ন দেশ থেকে আমন্ত্রিত অথিতিরা।

মেডিয়েশনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠায় আঞ্চলিক ও আান্তর্জাতিক সংগঠনগুলোর ভূমিকাসহ আরও অনেক বিষয় ৬ষ্ট ইস্তাম্বুল মেডিয়েশন আলোচনা হবে। অপরদিকে ৩য় ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর আন্তর্জাতিক মেডিয়েশন সম্মেলনে সাংস্কৃতিক স্পর্শকাতর বিষয় মেডিয়েশনের ভুমিকা বিষয় আলোচনা হবে।

আগামী ৩ নভেম্বর এডভোকেট মনজিল মোরসেদ দেশে ফিরবেন।