আমলোকের প্রাণের শহর

340
0

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন শহরের নানাবিধ সমস্যা জানতে এবং সমাধানের লক্ষ্যে জনসচেতনতা ও নীতিনির্ধারকদের কাছে প্রয়োজনীয় বার্তা পৌছে দিতে একটি কর্মসূচী শুরু করেছে ‘প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংক’।

‘আমলোকের প্রাণের শহর’ নামে এ কর্মসূচীর অধীনে প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংক একটি ওয়েবসাইট তৈরি করেছে যেখানে আগ্রহীরা তাদের প্রিয় শহরের বিভিন্ন সমস্যা তুলে ধরতে পারবেন।

প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংক কর্তৃপক্ষ এই সমস্যাগুলো তুলে ধরবেন নীতিনির্ধারকদের কাছে। এছাড়া কর্মসূচীর অধীনে শহরের যানজট, ইভ টিজিং ও অপরিচ্ছন্নতা-এই তিনটি সমস্যা সমাধানে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে দেশের জনপ্রিয় এ ব্র্যান্ড।

প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংকের এ কর্মসূচী ১ মার্চ শুরু হয়েছে। চলবে ৩০ জুন পর্যন্ত।

প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংকের হেড অব মার্কেটিং অরুণাংশু ঘোষ বলেন, “চলার পথে আমাদের অনেক ছোট ছোট ভুলের কারণে প্রিয় শহর বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে। যত্রতত্র রাস্তা পারাপার, উল্টোপথে গাড়ি চালানো এবং যেখানে সেখানে ময়লা ফেলে আমরা শহরকে প্রতিনিয়ত নোংরা করছি। এসব ক্ষেত্রে সকলকে সচেতন করতে প্রাণ ম্যাংগো ফ্রুট ড্রিংকের পক্ষ থেকে শহরের বিভিন্ন জায়গায় পরিচ্ছন্নতা অভিযান, সচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণ করছি। আমাদের এ কাজে সহযোগিতা করছে অভিযাত্রিক ফাউন্ডেশন”।

তিনি আরো বলেন, “আমরা https://pranmango.com নামে একটি ওয়েবসাইট তৈরি করেছি। এখানে আগ্রহীরা তাদের প্রিয় শহরের নানাবিধ সমস্যা তুলে ধরতে পারবেন। আমরা এসব সমস্যা সমাধানে স্থানীয় কাউন্সিলর ও মেয়রদের কাছে পৌছে দিবো”।